সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১০:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

করোনাভাইরাস: লাকসামে একদিনে শিশুসহ ১৬ জন আক্রান্ত

আরিফুর রহমান স্বপন, কুমিল্লাঃ লাকসামে তিন বছরের শিশুসহ আজ নতুন করে ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। তন্মধ্যে লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের স্ত্রী, তিন বছরের শিশু পুত্র এবং তাঁর গৃহকর্মী রয়েছে। সপ্তাহখানেক আগে ভাইস চেয়ারম্যান নিজেও আক্রান্ত হন।

আজ রোববার বিকেলে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. আবদুল মতিন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, আক্রান্ত অন্যান্যরা হলো, লাকসাম পৌর শহরের দৌলতগঞ্জ বাজারের ৬৫ বছর বয়সী ওষুধ ব্যবসায়ী, তার ৩০ বছর বয়সী ছেলে, একই বাজারের পাতিল পট্টির ৩৩ বছর বয়সী ব্যবসায়ী, শহরের বাইপাস এলাকার একটি বেসরকারী হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা, পশ্চিম গাঁও এলাকার ২২ বছর বয়সী এক নারী, একই এলাকার ২৭ বছরের যুবক, ভিক্টোরী অব হিউমিনিটি অর্গেনাইজেশনের ২০ বছর বয়সী স্বেচ্ছাসেবী, লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের ৩৩ বছর বয়সী পরিচ্ছন্ন কর্মী, পৌরসভার গাজিমড়া গ্রামের ৩০ বছর বয়সী যুবক।

এছাড়া পৌর শহরের বাইরে লাকসাম উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের মোহম্মদপুর গ্রামের ৩৩ ও ২৪ বছর বয়সী দুই সহোদর। তারা দৌলতগঞ্জ গোল বাজারের মুদি ব্যবসায়ী এবং একই গ্রামের ৭০ বছর বয়সী এক বৃদ্ধ। কান্দিরপাড় ইউনিয়নের ছনগাঁও গ্রামের ৪৮ বছর বয়সী এক ব্যবসায়ী। তিনি চট্টগ্রামে ব্যবসা করেন। কয়েক দিন আগে বাড়ি আসেন।

উপজেলা স্বাস্হ্য বিভাগ জানায়, গত বুধবার (২৭ মে) আক্রান্ত ওইসব ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। আজ দুপুরে কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে তাদের সকলের রিপোর্ট পজেটিভ আসে।
এই ব্যাপারে লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, আক্রান্ত সকলকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

তিনি বলেন, লাকসামে আজ সর্বোচ্চ রেকর্ড পরিমান আক্রান্ত হয়েছে এবং পৌর এলাকায় বেশী আক্রান্ত। আজ পৌরসভা এলাকার মধ্যেই ১২ জন। লাকসামে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলছে। এই উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৬৬ জনে দাঁডিয়েছে। তবে এ ক্ষেত্রে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণসহ সচেতনতার কোনো বিকল্প নেই। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে আহবান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com